ঢিলেঢালা ও নিরুত্তাপেই এগিয়ে চলছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচনের প্রস্তুতিটা। হেভিওয়েট প্রার্থীরা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জয় পাবেন- এমনটিই ধারনা করা হচ্ছিল। জাতীয় দলের সাবেক অধিনায়ক ও ক্রিকেটের জনপ্রিয় মুখ খালেদ মাহমুদ সুজনও বিনা প্রতিদ্বন্দ্বিতায় পার পেয়ে যাবেন—

এমন কথা শোনা যাচ্ছিল। ক্যাটাগরি ৩-এ পরিচালক পদে সুজনের প্রতিপক্ষ হিসেবে হঠাৎ মনোনয়নপত্র তুলেছেন ক্রিকেট পরামর্শক নাজমুল আবেদিন ফাহিম। অর্থাৎ ফাহিম মনোনয়ন তোলার অর্থ সুজনকে নির্বাচন করে বোর্ডে আসতে হবে। বিনাপ্রতিদ্বন্দ্বিতায় আর পার পাচ্ছেন না সুজন?

এ নিয়ে কী ভাবছেন জাতীয় দলের এ সাবেক পরিচালক? জানা গেল, বিষয়টিকে চ্যালেঞ্জ ও স্পোর্টিংলি নিয়েছেন সুজন। তার একটিই চাওয়া— সুষ্ঠু ভোট। সুজন এ বিষয়ে গণমাধ্যমকে বলেন, ‘নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা থাকবে সেটিই স্বাভাবিক। ক্যাটাগরি থ্রি থেকে কয়জন দাঁড়িয়েছেন সেটি আমার জানা নেই। আমি চাচ্ছি যেন একটি ফেয়ার ইলেকশন হয়।

আমরা গত আট বছর বোর্ডের হয়ে কাজ করেছি, আমাদের কাজগুলো কেমন ছিল সেটির মূল্যায়ন হোক এ নির্বাচনে। আর নিশ্চিতভাবেই ফাহিম ভাই আমার কোচ, অনেক সিনিয়র, আমরা একসঙ্গে ছিলাম। কাজ করেছি, গেম ডেভেলপমেন্টে তিনি আমার অধীনে থেকে কাজ করেছেন।

তার সঙ্গে লড়াই একটা চ্যালেঞ্জ বটে। আর চ্যালেঞ্জ তো আমি সবসময়ই পছন্দ করি। এটি আমার জন্য ভালো। তিনি নির্বাচনে এসেছেন তাতে আমি খুশি। তার সঙ্গে আমার দেখা হয়েছে, কথাও হয়েছে। আসলে নির্বাচন যে হচ্ছে এটিই বড় কথা।’